Sunday, July 14, 2024
ক্রিকেটখেলা

ব্রেকিং নিউজ: বাংলাদেশি পেসার মারুফ মৃধাকে শাস্তি দিলো আইসিসি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ৮৪ রানে হারে টাইগাররা। তবে হারার পাশাপাশি দু:সংবাদ পেয়েছে বাংলাদেশের পেসার মারুফ মৃধা। আইসিসির নিয়ম ভঙ্গায় শাস্তি পেয়েছেন তিনি।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক স্বংস্থা আইসিসির আচরণবিধির ২.৫ ধারা ভঙ্গ করেছেন বাংলাদেশের পেস ইউনিটের নেতা মারুফ মৃধা। তাকে কটি ডিমেরিট পয়েন্ট দিয়েছি আইসিসি পাশাপাশি তিরস্কার করা হয়েছে তাকে।

আরও পড়ুন:
ফিফটি করলেন ইমরুল ম্যাচ সেরা হলেন যে ক্রিকেটার
মাশরাফির বিসিবি সভাপতি হওয়ার পথ অনেকটাই পরিস্কার
বিপিএল: পয়েন্ট টেবিলে চমক দেখালো কুমিল্লা

এই ঘটনা ঘটে ভাতের বিপক্ষে চলা ম্যাচের ৪৪ তম ওভারে। ভারতের এক ব্যাটারকে আউট করে পর পর দুইবার অতি আক্রমণাত্মক মনোভাব নিয়ে ড্রেসিংরুমে দিকে যাওয়ার ইশারা করেন মারুফ মৃধা। যা আইসিসির প্লেয়িং কন্ডিশনের নীতি বিরুদ্ধ কাজ।

আইসিসির আচরণবিধির ২.৫ ধারায় স্পষ্টতই বলা আছে, যদি কোন ক্রিকেটার তার প্রতিপক্ষ ক্রিকেটার বা ম্যাচ অফিসিয়ালের সাথে বাজে ভাষা বা শারীরিক অঙ্গভঙ্গি দেখিয়ে বাজে ইঙ্গিত প্রদর্শন করা যাবে না।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

আইসিসির আচরণবিধির এই নিয়ম ভঙ্গ করায় ম্যাচ অফিসিয়ালরা মারুফের বিপক্ষে অভিযোগ আনেন। মারুফ মৃধা আইসিসির ম্যাচ রেফারির দেওয়া সাজা মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির আর দরকার পড়েনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *