Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

বাংলাদেশ বনাম যুক্তরাষ্ট্রের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষণা

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্টিত হবে ক্রিকেটের অন্যতম সেরা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি সিরিজ যুক্তরাষ্ট্র। আজকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা জানিয়ে দিয়েছেন ইউএসএ ক্রিকেট (ইউএসএসি)।

বাংলাদেশ বনাম যুক্তরাষ্ট্রের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্টিত হবে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২১ মে। মাঝে একদিন বিরতি দিয়ে ২৩ মে অনুষ্টিত হবে সিরিজে দ্বিতীয় টি-টোয়েন্টি। সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্টিত হবে একদিন পর ২৫ মে। টি-টোয়েন্টি সিরিজের সব গুলো ম্যাচ হবে টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসিসি)।

আরও পড়ুন:
কোপা আমেরিকার সময় সূচি ঘোষণা
মাঠে সাকিবের পানি খাওয়া নিয়ে যা বললেন মুশফিক
মুশফিক-মাহমুদউল্লাহকে প্রশংসায় ভাসালেন ব্যাটিং কোচ হেম্প

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে কানাডার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিকরা। এই দুই সিরিজ নিয়ে ইউএসএসির চেয়ারম্যান ভেনু পিসিকে বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই ম্যাচগুলো আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ হবে। ম্যাচের সূচির প্রস্তাবে সমর্থন জানানোয় আমি আইসিসি, ক্রিকেট কানাডা ও বিসিবিকে ধন্যবাদ জানাই।’

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

এইবারি প্রথম যুক্তরাষ্ট্রে সফরে যাবে বাংলাদেশ দল। এই সফর সম্পর্কে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সিইও নিজাম উদ্দিন চৌধুরি বলেছেন, ‘বাংলাদেশ দলের আসন্ন যুক্তরাষ্ট্র সফর ক্রিকেটের জগতে একটি ঐতিহাসিক উপলক্ষ। বাংলাদেশ দলের সঙ্গে সিরিজ আয়োজনের জন্য এবং এই গুরুত্বপূর্ণ সফরটি সহজতর করার জন্য আমরা যুক্তরাষ্ট্র ক্রিকেটের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ এদিকে আগামী পহেলা জুন থেকে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *