Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

বাংলাদেশের টি-২০ বিশ্বকাপের দলে ৮ ব্যাটার, ৫ পেসার ও ৩ স্পিনার

আজ জিম্বাবুয়ের বিপক্ষে দুইটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। ঘোষিত দলে ফিরেছেন বাংলাদেশের কাটার মুস্তাফিজুর রহমান। জিম্বাবুয়ে সিরিজের জন্য তাকে আইপিএল থেকে ফেরত এনেছে বিসিবি। পুরো আইপিএল খেলার এনওসি দেয়নি বোর্ড।

অন্যদিকে প্রথম তিন ম্যাচের দলে ছিলেন না সাকিব আল হাসান। তিনি নিজেই দল ঘোষণার আগে খেলবেন না বলেছিলেন। এরপর ডিপিএল খেলেন সাকিব আল হাসান। ডিপিএলে তুলে নেন সেঞ্চুরি। শেষ দুই ম্যাচের ঘোষিত দলে ফিরেছেন তিনি। তাছাড়াও শেষ দুই ম্যাচের জন্য ঘোষিত দলে ইনজুরি থেকে ফেরা সৌম্য সরকারেরও নাম আছে।

আরও পড়ুন: ১৪৭ স্ট্রাইক রেটে ব্যাটিং করেও যে কারণে বাদ পড়েছিলেন জুনায়েদ

তাদেরকে জায়গা করে দিতে দল থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন ও ওপেনার পারভেজ হোসেন ইমন। বিশ্রাম দেয়া হয়েছে শরিফুল ইসলামকে। জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত এই দলই হবে বিশ্বকাপের দল এমনটা ভাবছে অনেকে। তবে ঘোষিত এই দল থেকে বাদ পড়তে পারেন তানভির ইসলাম। যদি বাড়তি স্পিনার নেয় বাংলাদেশ সেক্ষেত্রে তার সুযোগ আছে তাছড়া নয়। সেক্ষেত্রে কপাল পুড়তে পারে তানজিম হাসান সাকিবের। তবে যতদুর জানা গেছে তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেটট নিশ্চিত তানজিম হাসান সাকিবের।

আলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের সম্ভাব্য স্কোয়াড:

বাংলাদেশ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান , তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *