Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ৭ ফিনিসার

এখনো বিশ্বকাপ দল ঘোষণা করেনি বাংলাদেশ দল। তবে আইসিসির কাছে দল পাঠিয়ে দিয়েছে বিসিবি। সেই দলে কারা আছে তা এখন ওপেন সিক্রেট। তবে আজকে বাংলাদেশ দল নিয়ে আলোচনা করবো না। আজকে আলোচনা করবো বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াডে থাকা ফিনিসারদের নিয়ে।

বাংলাদেশের বর্তমানে সবচেয়ে হচ্ছে টপ অর্ডারের ফর্মহীনতা। দীর্ঘ দিন ধরে রান খরায় ভুগছে বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটাররা। বিশেষ করে লিটন ও শান্ত। টি-টোয়েন্টি ফরমেটে বাজে সময় পার করছেন শান্ত। অন্যদিকে সব ফরমেটেই বাজে সময় পার করছেন লিটন দাস।

তবে ভিন্ন চিত্র বাংলাদেশের দলে থাকা ফিনাসারদের। বিশেষ করে তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিক। তাওহীদ হৃদয় যদিও চারে ব্যাট করে তবে সাকিব একাদশে ফিরলে তাকেও ব্যাট করতে হবে ৫ নম্বরে। অর্থ্যাৎ কখনো ফিনিসিং দায়িত্ব তার ওপর পড়তে পারে। আর মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিক ফিনিসার হিসেবেই খেলবেন বিশ্বকাপে। অর্থ্যাৎ বিশ্বকাপে ফিনিসিংয়ে দায়িত্ব থাকবে তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিকের ওপর।

আরও পড়ুন: মিরাজের সাথে অবিচার করেছে বিসিবি

এরা তিন জন ছাড়াও বাংলাদেশের লেয়ার অর্ডারে দারুন ব্যাট করতে পারেন শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন ও সাইফউদ্দিন। ফিনিসিংয়ের দায়িত্ব তাদের কাঁধেই এসে পড়তে পারে কোনো সময়। কেননা বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটাররা প্রায় সময় ফেল করছেন। ফলে ইনিংস মেরামতের কাজ করতে হচ্ছে তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিকদের। ফলে ফিনিসিংয়ের দায়িত্ব কাঁধে এসে পড়তে শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন ও সাইফউদ্দিনের ওপর। তাছাড়াও শেষের দিকে বেশ ভালো ব্যাট চালাতে পারেন তাসকিনও। তাই একদিক দিয়ে দেখলে সাত ফিনিসার নিয়ে বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ।

আলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ সদস্যের সম্ভাব্য স্কোয়াড:

বাংলাদেশ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান , তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *