Saturday, July 20, 2024
আপডেটক্রিকেটখেলা

বছরের প্রথম দিনেই কঠিন সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন ওয়ার্নার

বছরের প্রথম দিন আজ। শুরু হয়েছে ২০২৪ সাল। আর আজকেই ওয়ানডে ক্রিকেটকে বিদায়ের সময় জানিয়ে দিলেন এই ওয়ার্নার। এর আগে পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিডনি টেস্ট খেলে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেবেন বলে দিয়েছিলেন এই আসি ব্যাটার।

আগামী বছর অর্থ্যাৎ ২০২৫ সালে অনুষ্টিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। আর এই আসর খেলেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন বলে জানিয়েছেন ওয়ার্নার। বছরের প্রথম দিনেই এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিয়েছেন ৩৭ বছর বয়সী এই আসি তারকা।

ওয়ার্নার বলেন, ‘আমি নিশ্চিতভাবেই ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নিচ্ছি। এটা এমন একটি সিদ্ধান্ত ছিল যা আমি বিশ্বকাপের মধ্যেই বলেছিলাম, এমন সিদ্ধান্তের মধ্য দিয়েই বিশ্বকাপ খেলেছি। ভারতে এটি (বিশ্বকাপ) জেতা, আমি মনে করি এটি একটি বিশাল অর্জন।’

আরও পড়ুন: চমক দিয়ে বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করলো উইজডেন

ওয়ার্নার আরও বলেন, ‘আমি আজ সেই সিদ্ধান্ত নেব, সেই ফরম্যাটগুলো থেকে অবসর নেওয়ার, যা আমাকে বিশ্বের আরও কিছু লিগ খেলতে সুযোগ করে দেয় এবং ওয়ানডে দলকেও ভালো কিছুর দিকে এগিয়ে যেতে দেয়। আমি জানি সামনে চ্যাম্পিয়ন্স ট্রফি আসছে। যদি আমি দুই বছরের মধ্যে ভালো ক্রিকেট খেলি এবং তাদের (দলের) প্রয়োজন হয়, আমি দলের জন্য সহজলভ্য থাকব।’

অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ১৬১ ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। রান করেছেন ৪৫.৩০ গড়ে ৬ হাজার ৯৩২। যার ফলে অস্ট্রেলিয়ার ওয়ানডে ক্রিকেট ইতিহাসে ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে নাম উঠেছে ওয়ার্নারের। অস্ট্রেলিয়ার হয়ে ২২টি শতক হাকিয়েছেন তিনি। যা ২য় সর্বোচ্চ। প্রথম স্থানে আছেন ২৯টি সেঞ্চুরি করা রিকি পন্টিং।

তবে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটকে বিদায় বললেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন ওয়ার্নার। একইসঙ্গে বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলোতে নিজেকে সরব রাখতে চান এই অসি ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে ২০০৯ সালে ওয়ানডেতে অভিষেক হয় ওয়ার্নারের। দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে দুটি বিশ্বকাপ জিতেছেন তিনি। সবশেষ ২০২৩ সালের বিশ্বকাপ জয়ে দারুণ অবদান রেখেছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন তিনি। ১১ ম্যাচে ওয়ার্নার করেছেন ৫৩৫ রান। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে ১৬৩ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *