Saturday, July 13, 2024
আপডেটক্রিকেটখেলা

বক্সিং ডে টেস্ট অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান: প্রথম দিনের খেলা শেষ

বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই বৃষ্টি বাধা। আগে থেকেই আবহাওয়ার পূর্বাভাস এমনটাই ছিল। আবহাওয়ার পূর্বাভাস বলছিল বক্সিং ডেতে মেলবোর্নে বৃষ্টি হতে পারে। ঠিক তেমনটি ঘটেছে। বক্সিং ডে’তে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের মধ্যকার ম্যাচে বৃষ্টি বাধা দিয়েছে। আর বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা অনুষ্টিত হয়েছে মাত্র ৬৬ ওভার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ। অস্ট্রেলিয়া পাঠায় ব্যাটিং করতে পাঠায়। তবে যে উদ্দেশ্যে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান পাকিস্তান অধিনায়ক সেই উদ্দেশ্য খুব একটা বাস্তবায়ন হয়নি। কারণ প্রথমদিন অস্ট্রেলিয়ার মাত্র ৩টি উইকেটের তুলতে পেরেছে পাকিস্তানের বোলাররা।

আরও পড়ুন: বক্সিং ডে টেস্ট: শুরুতেই তিন উইকেট হারিয়ে বিপদে ভারত

বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা শেষ হয় মাত্র ৬৬ ওভারে। প্রথম টেস্টের প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার ১৮৭ রান তোলে অস্ট্রেলিয়া। তেব রান তোলার গতি ছিল অনেকটাই মন্থর। ২.৮৩ গড়ে রান তুলেছে অজিরা। মাত্র ৩ উইকেট পড়লেও পাকিস্তানি বোলাররা প্রথমদিন বড় ইনিংস খেলতে দেয়নি কোনো অস্ট্রেলিয়ার ব্যাটারকে।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯০ রানের জুটি গড়েন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। ৮৩ বলে ৩৮ রান করেন ওয়ার্নার। উসমান খাজাও বেশিক্ষণ ক্রিজে ঠিকতে পারেনি। ১০১ বলে ৪২ রান করেন তিনি।

তবে ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা আউট হওয়ার পর মার্নাস লাবুশেন ও স্টিভেন স্মিথ মিলে হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ১৫৪ রানের মাথায় আউট হয়ে যান স্মিথ। তিনি করেন ২৬ রান। দ্বিতীয় সেশনে চা বিরতির শুরু হয় বৃষ্টি। যার ফলে লম্বা সময় ধরে খেলা বন্ধ থাকে। এরপর খেলা শুরু হয় যখন, তখন অনেক বেলা গড়িয়ে যায় এবং প্রথম দিনের খেলা হয় মাত্র ৬৬ ওভার।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস: ৬৬ ওভারে ১৮৭/৩ (লাবুশেন ৪৪*, খাজা ৪২, ওয়ার্নার ৩৮, স্মিথ ২৬; সালমান ১/৫, হাসান ১/২৮, জামাল ১/৪৭)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *