Saturday, July 13, 2024
ক্রিকেটখেলা

পাকিস্তানের একাদশ দেখে অবাক হার্শা

বিশ্বের সেরাদের সেরা বোলার হলেন শাহীন শাহ আফ্রিদি। তাকে ছাড়া পাকিস্তানের একাদশ কল্পনা করা যায় না। তবে অবাক করে শাহীন শাহ আফ্রিদিকে বিশ্রামে রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টের জন্য একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। যা ছিল কল্পনার বাইরে।

এমন সিদ্ধান্ত অবাক ক্রিকেট বিশ্ব। কেননা ইতিমধ্যে সিরিজের দুইটি টেস্ট ম্যাচ হেরে বসে আছে পাকিস্তান। শেষ ম্যাচ হারলে পাবে হোয়াইটওয়াশের লজ্জা। তারপর সবাইকে অবাক করে শাহীন শাহ আফ্রিদিকে বাদ দিয়ে একাদশ ঘোষণা করেছে পাকিস্তান। এটা সাহস নাকি দুঃসাহস? তবে অনেকেই বলছেন পারফরম্যান্সের কারণেই বাদ পড়েছেন তিনি।

আরও পড়ুন: ২০২৪ সালে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন যারা

প্রত্যাশার বাইরে পারফর্ম করেছেন প্রথম দুই টেস্টে তাই তো বাদ পড়েছেন দল থেকে। প্রথম টেস্টে ৩৯.২ ওভার বল করে ১৭২ খরচ করে পেয়েছিলেন ২ উইকেট। দ্বিতীয় টেস্টে ২৭ ওভার বল করে পেয়েছেন ৬ উইকেট খরচ করেছেন ১৬১ রান। আগামীকাল বুধবার শেষ টেস্টে মাঠে নামবে পাকিস্তান। যেখানে শাহীনের জায়গায় খেলবেন সাজিদ খান। 

তৃতীয় টেস্টে খেলা হচ্ছে না ইমাম উল হকের। একটানা ব্যর্থতার কারণে একাদশ থেকে বাদ দেয়া হয়েছে তাকে। তার পরিবর্তে অভিষেক হচ্ছে তরুন ওপেনার সায়েম আইয়ুবের। সদ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে তার। ইতিমধ্যে ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। তবে ভালো কিছু করতে পারেননি। ৮ ম্যাচে ১৭.৫৭ গড়ে ১২৩ রান করেছেন তিনি।

তবে সব চেয়ে বেশি আলোচনা হচ্ছে শাহীনের একাদশে না থাকা। ভারতের ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে টুইট করে লিখেছেন, ‘শাহীনকে একাদশের বাইরে রেখে পাকিস্তান চমকপ্রদ এক সিদ্ধান্ত নিয়েছে। আমি ভেবেছিলেন শাহীন ও আবরারই হবে তাদের মূল বোলার। তাদের ছাড়া একাদশটা বড্ড হালকা লাগছে। তবে সাইম আইয়ুব কেমন করে দেখতে মুখিয়ে আছি, তার কথা অনেক শুনেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *