Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

জিততে হলে টেস্ট ক্রিকেটের ইতিহাসকে পাল্টাতে হবে বাংলাদেশকে

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট ম্যাচের তৃতীয় দিন চলছে আজ। শ্রীলঙ্কা নিজেদের প্রথম ইনিংসে সব কয়টি উইকেট হারিয়ে ধনাঞ্জয়া ডি সিলভা ১০২ ও কামিন্দু মেন্ডিস ১০২ রানের সুবাদে ২৮০ স্কোর বোর্ডে জমা করে। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একমাত্র তাইজুল ছাড়া বলার রান তেমন কেউ করতে পারেনি। তাইজুলের ৪৭ রানের সুবাদে নিজেদের প্রথম ইনিংসে সব কয়টি উইকেট হারিয়ে ১৮৮ রান করে বাংলাদেশ। ফলে ৯২ রানের লিড পায় শ্রীলঙ্কা।

৯২ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে তারা। শুরুতেই বেশ কয়েকটা উইকেট হারালেও ডাল হয়ে দাড়ায় সেই নাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। দুজনই তুলে নেন সেঞ্চুরি। সব কয়টি উইকেট হারিয়ে ৪১৮ রান করে শ্রীলঙ্কা। ফলে তাদের লিড গিয়ে দাড়ায় ৫১০ রানে।

আরও পড়ুন:
ব্রেকিং নিউজ: আইপিএল থেকে মুস্তাফিজকে ডেকে পাঠাচ্ছে বিসিবি
আবারো জাতীয় দলে তামিম? সাকিব ফিরছেন ৩০ মার্চ!
এক পরিবর্তন নিয়ে গুজরাতের বিপক্ষে ম্যাচের জন্য একাদশ ঘোষণা করলো চেন্নাই

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত শেষ ইনিংসে ৪১৮ রান তাড়া করে জেতার রেকর্ড আছে। তাও আবার একবার। ২০০৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪১৮ রান তাড়া করে জিতেছিল অস্ট্রেলিয়া। আর বাংলাদেশকে জিততে হলে করতে হবে ৫১১ রান। যা বিশ্ব রেকর্ডের থেকেই ৯৩ রান বেশি।

অলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় ইনিংসে করুনারত্নে ৫২ রান, ধনঞ্জয়া ১০৮ রান ও কামিন্দু ১৬৪ রান করেন। বাংলাদেশের হয়ে মিরাজ ৪টি উইকেট নেন ও তাইজুল নেন ২টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *