Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

জাকের আলীর সাথে অবিচার করছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয় বাংলাদেশের তরুন ব্যাটার জাকের আলী অনিকের। অভিষেক ম্যাচেই দারুন ব্যাটিং করেন তিনি। হারা ম্যাচ জয়ের দ্বার প্রান্তে নিয়ে যান। তবে শেষ পর্যন্ত ৩ রানে হারে বাংলাদেশ। ৩৪ ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে নিজের আগামনী বার্তা দিয়ে রাখেন জাকের। এই ম্যাচে তার ব্যাট থেকে আসে ৪টি চার ও ৬টি ছক্কা।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি তিনি তবে তৃতীয় টি-টোয়েন্টি ব্যাট হাতে ভালো কিছু করতে পারেননি। ১৩ বলে মাত্র ৪ রান করেন। জিম্বাবুয়ে সিরিজে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিং করার সুযোগ পাননি জাকের আলী অনিক। দ্বিতীয় ম্যাচে ১২ বলে ১৩ রান করেন তিনি।

আরও পড়ুন: দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের জন্য বাংলাদেশের শক্তিশালী একাদশ ঘোষণা

তবে তৃতীয় ম্যাচে আবারও নিজের ব্যাটিং ঝলক দেখান জাকের। ৩৪ বলে করেন ৪৪ রান। ৩টি চার ও ২টি ছক্কা আসে তার ব্যাট থেকে। ৪র্থ ম্যাচে আবারও রান পাননি জাকের। এই ম্যাচে করেন ৭ বলে ৬ রান। তবে শেষ টি-টোয়েন্টি ম্যাচে আবারও ব্যাটিংয়ে ঝড় তোলেন জাকের আলী অনিক। ১১ বলে করেন ২৪ রান থাকেন অপরাজিত।

আর গতকাল যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ বলে ৯ রান করে অপরাজিত থাকেন। বেশির ভাগ ম্যাচে শেষের দিকে ব্যাটিং করতে হচ্ছে তাকে। অথচ বাংলাদেশের টপ অর্ডার নিয়মিত ফেল করছে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট তার সাথে ইনজাস্টিস করছে। বর্তমানে টপ অর্ডার রান পাচ্ছে না তাদের জায়গাতে জাকের আলী অনিককে চেষ্টা করা যেতে পারে।

আলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

এই নিয়ে কথা বলেছেন বাংলাদেশের সবচেয়ে সফল কোচ সালাহউদ্দিন। তিনি মনে করেন জাকের আলী ওপেনিং করালে এখনকার সমস্যার সমাধান করা যাবে। লিটন বা শান্তকে বাদ দিয়ে তাকে ওপেরে খেলালে বাংলাদেশের টপ অর্ডার আরও শক্তিশালী হবে। আর ব্যাটিং করার পর্যাপ্ত সুযোগ পাবে জাকের আলী অনিক।

বাংলাদেশের হয়ে ১২ টি-টোয়েন্টি ম্যাচে ১০ ইনিংসে ২০৬ রান করেছেন তিনি। ১২৯.৫৫ স্ট্রাইক রেট ও ৪২.২০ এভারেজ তার। সর্বোচ্চ রান ৬৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *