Sunday, July 14, 2024
খেলাফুটবল

কোপা আমেরিকার সময় সূচি ঘোষণা

ল্যাটিন আমেরিকার শ্রেষ্টত্বের লড়াই মাঠে নামবে ল্যাটিন আমেরিকার দল গুলেো। ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে কোপা আমেরিকার সূচি। চলতি বছরের জুন মাসে শুরু হবে কোপা আমেরিকা। ১৫ জুলাই কোপা আমেরিকার ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে এবারের আসর। আসন্ন আসরের প্রথম ম্যাচেই মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

২০২৪ সালের কোপা আমেরিকাতে চারটি গ্রুপে মোট ১৬টি দল অংশগ্রহন করবে। ইতিমধ্যে ১৪টি দল চূড়ান্ত হয়েছে। বাকি দুইটি দল এখনু ঠিক হয়নি।

গ্রুপ এতে আর্জেন্টিনার সঙে আছে পেরু, চিলি ও যোগ্যতা অর্জনকারী দল। গ্রুপ বিতে মেক্সিকোর সাথে আছে ইকুয়েডর, ভেনেজুয়েলা ও জামাইকা। গ্রুপ সিতে আমেরিকা সাথে আছে উরুগুয়ে, পানাম ও বলিভিয়া। গ্রুপ ডিতে আছে শক্তিশালী ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে ও যোগ্যতা অর্জনকারী দল।

এবারের আসরে প্রথম ম্যাচ অনুষ্টিত হবে ২১ জুন। প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে যোগ্যতা অর্জনকারী দল। আর্জেন্টিনার পরবর্তি খেলা ২৬ জুন। ৩০ জুন গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

আরও পড়ুন:
আর্জেন্টিনার নতুন জার্সি প্রকাশ
মাঠে সাকিবের পানি খাওয়া নিয়ে যা বললেন মুশফিক
অবশেষে বাধ্য হয়ে নিজের ব্যাটিং পজিশন পাল্টালেন তামিম

আর আর্জেন্টিনার চির প্রতিদ্বন্দি দল ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ২৫ জুন যোগ্যতা অর্জনকারী দলের বিপক্ষে। নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ২৯ জুন মাঠে নামবে ব্রাজিল।। আর শেষ ম্যাচে ৩ জুলাই কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

প্রতিটি গ্রুপ থেকে দু’টি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। তার পরে সেখান থেকে সেমিফাইনাল ও ফাইনালের মধ্যে দিয়ে পাওয়া যাবে এ বারের কোপার চ্যাম্পিয়নকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *