Saturday, July 20, 2024
বিনোদন

এবার তুফান নিয়ে এক সাথে রায়হান রাাফি ও সুপার স্টার সাকিব

এবার একসাথে কাজ করতে চলেছেন বর্তমান সময়ের জনপ্রিয় পরিচালক রায়হান রাফি ও সুপার স্টার শাকিব খান। ঢাকাভিত্তিক প্রোডাকশন হাউস আলফা-আই স্টুডিওস, ওটিটি প্ল্যাটফর্ম চোরকি এবং বিখ্যাত ভারতীয় প্রযোজনা সংস্থা এসভিএফ যৌথভাবে ছবিটি প্রযোজনা করবে বলে জানা গেছে। সোমবার ঢাকার একটি হোটেলে এক সংবাদ সম্মেলন করে ছবিটির নাম ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে পরিচালক রায়হান রাফি বলেন, “আমি খুবই উচ্ছ্বসিত কারণ তিনটি বড় কোম্পানি- আলফা-আই, চোরকি এবং এসভিএফ একসঙ্গে দুটি ছবি নির্মাণ করেছে। এছাড়া বাংলাদেশের সুপারস্টার শাকিব খানের সঙ্গে এটি আমার প্রথম ছবি।

‘তুফান’ নিয়ে সুপারস্টার শাকিবও নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনে বলেন, ‘আমি সব সময় বলে আসছি বাংলাদেশের চলচ্চিত্রে অসীম সম্ভাবনা রয়েছে। শুধু দেশেই নয়, বিদেশেও এর বড় বাজার রয়েছে।

সারা বিশ্বে ৩০ মিলিয়ন বাংলাভাষী মানুষ রয়েছে এবং তাদের অবশ্যই মানসম্পন্ন চলচ্চিত্র অফার করা উচিত। ফিল্ম সেক্টরের লোকদের শুধু কাজের উপযুক্ত পরিবেশ দিতে হবে। বাকিটা সিনেমাপ্রেমীরাই করবেন।”

তার শেষ ছবি ‘প্রিয়তোমা’ প্রসঙ্গে তিনি বলেন, ‘এই ছবিটি বাংলা চলচ্চিত্রে নতুন যুগের সূচনা করেছে। ফ্রান্স, ইতালি, আয়ারল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং অস্ট্রেলিয়া সহ অনেক দেশে দর্শকদের দীর্ঘ সারি এবং ছবিটির অগ্রিম টিকিট বিক্রি নিয়ে আমরা সংবাদপত্র, টেলিভিশন এবং সোশ্যাল মিডিয়ায় প্রতিবেদন দেখেছি।

নতুন ছবি সম্পর্কে শাকিব খান বলেন, “আমি এক বাক্যে বলব যে বাংলা ছবিতে এমন গল্প আগে কখনো দেখা যায়নি। আমি গর্বিত বোধ করি যে ভিন্ন কিছু ঘটবে এবং তা সবাইকে আনন্দিত করবে।”

আলফা-আই স্টুডিওর ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার শাকিল বলেন, “আলফা-আই স্টুডিওস সবসময় বাংলাদেশের বিনোদন জগতে অগ্রণী ভূমিকা পালন করেছে। একটি অগ্রগতিশীল প্রোডাকশন হাউস হিসেবে আমরা আগেই বুঝেছিলাম যে বাঙালি দর্শক মানসম্পন্ন কন্টেন্ট চায়।

আমরা সবসময় চেষ্টা করেছি। এটি প্রদান করুন। এবার আলফা-আই, এসভিএফ এবং চোরকি বাংলা সিনেমার বাজারকে উন্নত করতে এবং বিশ্বব্যাপী দর্শকদের কাছে পৌঁছাতে একত্রিত হয়েছে।”

“আমরা বাংলাদেশের সেরা দুই প্রতিভাকে এক ছাতার নিচে নিয়ে এসেছি। বাংলাদেশের একমাত্র সুপারস্টার, শাকিব খান এবং সমসাময়িক জনপ্রিয় পরিচালক রায়হান রাফি আরেকটি ব্লকবাস্টার দেওয়ার জন্য জুটি বেঁধেছেন,” তিনি যোগ করেছেন।

ভারতের শীর্ষস্থানীয় প্রোডাকশন হাউসগুলির মধ্যে একটি, SVF ফিল্মস গত 28 বছর ধরে বাংলা সিনেমার ইতিহাস পরিবর্তন করে চলেছে। ‘রেইনকোট’, ‘চোখের বালি’, ‘অটোগ্রাফ’, ‘বাইশে শ্রাবণ’-এর মতো ছবি দিয়ে বাংলা সিনেমার জগতকে সমৃদ্ধ করেছেন।

এসভিএফ-এর পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি বলেছেন, “আমরা বাংলা চলচ্চিত্রের আরেকটি নতুন অধ্যায়ের দ্বারপ্রান্তে রয়েছি কারণ এসভিএফ, আলফা-আই, চোরকি মেগাস্টার শাকিব খানকে নিয়ে এমন একটি প্রযোজনা আনতে চলেছে যা স্কেলকে নতুন করে সংজ্ঞায়িত করবে।

আবারও গল্প বলার। এই সহযোগিতা বাংলা চলচ্চিত্রকে বিশ্ব মঞ্চে এক অভূতপূর্ব উচ্চতায় নিয়ে যেতে প্রস্তুত, এবং এটি আমাদের সকলের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত হয়ে থাকবে।”

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদোয়ান রনি বলেন, “বাংলা চলচ্চিত্র শিল্পের জন্য এটি একটি ভালো সময়। বাংলাভাষী দর্শকদের সিনেমায় নিয়ে আসতে এবং তাদের আন্তর্জাতিক মানের বিষয়বস্তু দিতে আলফা-আই, চোরকি এবং এসভিএফ এই উদ্যোগ নিয়েছে।”

এর আগে ৯ ডিসেম্বর ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই তিনটি কোম্পানি তাদের প্রথম যৌথ প্রযোজনার ছবি ‘ডোম’ (শেষ নিঃশ্বাস পর্যন্ত) প্রকাশ করে। রেদোয়ান রনি পরিচালিত এ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *