Saturday, July 20, 2024
ক্রিকেটখেলা

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইট’ খেলতে পারে যে ৮ দল

আর মাত্র কয়েক দিন পর শুরু হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর ইতিমধ্যে শুরু হয়ে গেছে আলোচনা। কারা খেলবে সুপার এইট, বা কারা খেলবে সেমি ফাইনাল ও ফাইনাল। অনেক সাবেক ক্রিকেটার ও ক্রিড়া বিশ্লেষকরা করছেন ভবিষ্যৎবাণী। এবারের বিশ্বকাপে অংশ গ্রহন করবে ২০টি দল। চার গ্রুপে ভাগ হয়ে লড়বে দল গুলো।

গ্রুপ ‘এ’ তে আছে ভারত ও পাকিস্তানের সাথে কানাডা, যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড। এই গ্রুপে চোখ বুঝে সবাই বলবে ভারত ও পাকিস্তান যাবে সুপার এইটে। কোনো রকম অঘটন না ঘটলে এটাই হবে।

গ্রুপ ‘বি’ তে আছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে স্কটল্যান্ড, ওমান ও নামিবিয়া। এই গ্রুপ থেকে সুপার এইটে যাবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। গ্রুপ ‘সি’ তে আছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান, পাপুয়া নিউ গিনি ও উগান্ডা। এই গ্রুপ থেকে তিনটি দলের সামর্থ আছে সুপার এইটে খেলার। তবে সুপার এইটে যাবে তো মাত্র দুটি দল। আমাদের চোখে সুপার এইটে খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড।

আরও পড়ুন: ২০২৫ আইপিএলের মুস্তাফিজকে দলে ভেড়াতে চায় ৩ ফ্রাঞ্চাইজি

গ্রুপ ‘ডি’ তে আছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডস। এই গ্রুপটাকে বলা হচ্ছে এবারের বিশ্বকাপের সবচেয়ে কঠিন গ্রুপ। এখান থেকে চারটি দলের সামর্থ আছে সুপার এইট খেলা। যেখানে সবচেয়ে বেশি এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে অঘটন ঘটলে সুপার এইটে চলে যেতে পারে নেদারল্যান্ডস। আমরা এই গ্রুপ থেকে সুপার এইটে রাখছি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকাকে।

আলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

২৪আপডেট নিউজের চোখে সুপার এইটে কোয়ালিফাই কর‍তে পারে যারা :

গ্রুপ এ- ভারত, আয়ারল্যান্ড

গ্রুপ বি- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড

গ্রুপ সি- ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড

গ্রুপ ডি- সাউথ আফ্রিকা, বাংলাদেশ

নিজের দেশের উপর এক্সপেকটেশন হারাই ফেললে বিশ্বকাপের আমেজ থাকে না। তাই বাংলাদেশের উপর থেকে এক্সপেকটেশন হারাচ্ছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *