Sunday, July 14, 2024
ক্রিকেটখেলা

একই দিনে ওয়েস্ট ইন্ডিজের ৪ তারকা ক্রিকেটারের অবসরের ঘোষণা

একই দিনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলো ওয়েস্ট ইন্ডিজের চার বিশ্বকাপ জয়ী নারী ক্রিকেটার। অন্তর্জাতিক ক্রিকেট বিদায় বলে দেয়া এই চার ক্রিকেটার হলেন কায়সোনা নাইট, কাইসিয়া নাইটস, আনিশা মাহমুদ ও সাকিরা সেলম্যান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন তারা।

২০১৬ সালে ভারতে অনুষ্টিত আইসিসি ইভেন্টে শিরোপা জয়ী দলের সদস্য ছিলেন এই চার ক্রিকেটার। তখন দলকে নেতৃত্ব দিয়েছিল স্টেফেনি টেইলার। ভারতের কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে ফাইনালে শক্তিশালী অিস্ট্রেলিয়াকে হারিয়ে শিরোপা জিতে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন:
প্রথম ম্যাচে মাশরাফি খেলবেন কিনা জানালেন মিঠুন
ভারতের বিপক্ষে ম্যাচের জন্য বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ ঘোষণা
ভবিষ্যতে বিসিবি বসের চেয়ারে বসতে চান কিনা জানিয়ে দিলেন তামিম

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দীর্ঘ ২০ বছরের ক্যারিয়ারে টি-টোয়েন্টি মিলিয়ে ১৫৮টি ম্যাচে ৩০৫ উইকেট নেন আনিশা। ওয়েস্ট ইন্ডিজের নারী-পুরুষ দুই বিভাগেই টি-টোয়েন্টি ফরমেটে প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ উইকেট শিকার করেছেন আনিশা।

allnewsbd24 Google News ChanneIআলনিউজবিডি২৪ এর খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।

ওয়েস্ট ইন্ডিজের আরেক নারী ক্রিকেটার সেলম্যান। তার দীর্ঘ ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই ফরমেটে ১৯৬টি ম্যাচ খেলেছেন। কাইসিয়া নাইট ও কায়সোনা নাইটস এই দুই জমজ বোনের অভিষেক হয় ২০১১ ও ২০১৩ সালে। ১৫৭ ও ১০৬টি ম্যাচ খেলেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *