প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি।

মোট দেখেছে : 3,464
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

জবি প্রতিনিধি : গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি লিখেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা সাইফ আহমেদ লিখন।

আগামী ৩১ শে মার্চ এবং ১ লা এপ্রিল অনুষ্ঠিতব্য বাংলাদেশের ছাত্রলীগ এর কেন্দ্রীয় সম্মেলন কে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই খোলা চিঠি লেখেন জবি ছাত্রলীগ এর সাবেক সহ - সম্পাদক সাইফ আহমেদ লিখন। এই চিঠির মাধ্যমে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে অনুরোধ করেন, কেন্দ্রীয় ছাত্রলীগ এর আগামী সম্মেলনে যেন ছাত্রলীগ এর শীর্ষ স্থানীয় একটি পদ জবি থেকে দেওয়া হয়।
উক্ত চিঠি তে তিনি, জবি ছাত্রলীগ কে বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ ইউনিট হিসেবে উল্লেখ করে বলেন, "৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় জবি ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বঙ্গবন্ধু তার অসমাপ্ত আত্মজীবনী তে জবি ছাত্রলীগের অবদানের কথা লিখে গেছেন। "
সর্বসাধারণের জন্য খোলা চিঠি টা নিচে সংযুক্ত করা হলো :

প্রিয় নেত্রী, আপনি বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক, বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীর প্রানের স্পন্দন,বাংলাদেশ ছাত্রলীগ এর শেষ ঠিকানা।
প্রিয় নেত্রী, ৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে এখোনো পর্যন্ত বাংলাদেশ এর স্বাধীনতা,স্বারভৌমত্­বের অর্জন ও রক্ষায় বাংলাদেশ ছাত্রলীগ এর একটি অন্যতম ইউনিট হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কাজ করে আসছে।বঙ্গবন্ধু নিজেও তার লেখা অসমাপ্ত আত্নজীবনীতে লিখে গিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর অবদানের কথা।কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশ ছাত্রলীগ এর কোন গুরুত্বপূর্ন কোন পোস্ট দেয়া হয় না।বাংলাদেশ এর সকল পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২য় গুরুতত্বপূর্ন পাবলিক বিশ্ববিদ্যালয়।
প্রিয় নেত্রী , আপনার কাছে বিনীত আবেদন বাংলাদেশ ছাত্রলীগ এর ২৯ তম সম্মেলন থেকে বাংলাদেশ
ছাত্রলীগ এর সভাপতি /সাধারন সম্পাদক এর মধ্যে যে 
কোন একটি পোস্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া হোক এটা এখন সময়ের দাবী।
বি দ্র : সাইফ আহমেদ লিখনের ফেইসবুক আইডি থেকে সংগৃহীত।