Saturday, July 20, 2024
আন্তজার্তিক

বাইডেনের নিরাপত্তা আতঙ্ক

রবিবার জো বাইডেনের মোটরকেডের সাথে সংযুক্ত একটি গাড়ির সাথে একটি গাড়ি ধাক্কা লেগে গিয়েছিল, মার্কিন রাষ্ট্রপতি ডেলাওয়্যারে তার প্রচারণা সদর দফতর থেকে বেরিয়ে যাওয়ার সময় নিরাপত্তা ভীতি তাকে চমকে দিয়েছিল।

বিডেন থেকে প্রায় 40 মিটার (130 ফুট) কাছাকাছি একটি মোড়ে অবস্থানরত একটি SUV-তে একটি সেডান ধাক্কা খেয়ে একটি জোরে বিস্ফোরণের পরে, নিরাপত্তা কর্মীরা রাষ্ট্রপতিকে একটি অপেক্ষমাণ গাড়িতে নিয়ে যান এবং তাকে ডাউনটাউন উইলমিংটনের বিল্ডিং থেকে দূরে সরিয়ে দেওয়া হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী এএফপি সাংবাদিককে হোয়াইট হাউসের একজন কর্মকর্তা বলেছেন, “প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি দুজনেই ভালো আছেন। আরও প্রশ্ন ইউএস সিক্রেট সার্ভিসের কাছে পাঠানো হয়েছে।

পুল রিপোর্টাররা প্রচারণা অফিসের বাইরে ফুটপাতে জড়ো হয়েছিল – যেখানে রাষ্ট্রপতি এবং ফার্স্ট লেডি জিল বিডেন কর্মীদের সাথে ডিনার করেছিলেন – এবং দূর থেকে বিডেনের কাছে চিৎকার করে প্রশ্ন করা শেষ করেছিলেন যখন তারা দুর্ঘটনাটি শুনেছিলেন এবং তাকে অবাক করে দিয়ে দেখেছিলেন তার মুখ

এজেন্টরা কাজ শুরু করে, ডেলাওয়্যার লাইসেন্স প্লেট সহ সিলভার গাড়িটি কোণঠাসা করে এবং চালকের উপর অস্ত্র আঁকতে থাকে, যিনি তার হাত ধরেছিলেন। বৃষ্টিতে ভিজে যাওয়া দৃশ্যটি ছেড়ে যাওয়ার সাথে সাথে সাংবাদিকদের মোটরকেডে যোগদানের জন্য কর্মীদের দ্বারা দ্রুত ঘিরে ফেলা হয়েছিল।

নিরাপত্তা কর্মীরা এলাকাটি সুরক্ষিত করার সময় একজন কর্মী সাংবাদিকদের বলেন, “তারা সরিয়ে নিচ্ছে, তোমাদের যেতে হবে।” বিডেন আর কোনো ঘটনা ছাড়াই নিরাপদে তার পরিবারের বাড়িতে পৌঁছেছেন।