Saturday, July 20, 2024
আপডেটখেলাফুটবল

প্রশংসায় ভাসছেন মেসি

ইন্টার মিয়ামি সুপারস্টার লিওনেল মেসি ইন্টার মিয়ামিতে যাওয়াতে জেগে উঠেছে মেজর লিগ সকার। আবারও নিজের স্বরুপে ফিরেছে মেজর লিগ সকার। যার ফলে প্রশংসিত হয়েছেন মেসি।

প্যারিস সেন্ট-জার্মেই থেকে বিদায় নেওয়ার পর গ্রীষ্মে ইন্টার মিয়ামিতে ফ্রি ট্রান্সফারে চলে যাওয়ার পর থেকে মাঠের মধ্যে এবং মাঠের বাইরে মেজর লিগ সকারে মেসি ব্যাপক প্রভাব ফেলেছে। আর্জেন্টাইন সুপার স্টার যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নেয়ার পর তাকে দলে নিতে আগ্রহ দেখায় ইন্টার মিয়ামি। এরপর ইন্টার মিয়ামিতে যোগ দেয় মেসি।

প্রাক্তন নিউ ইয়র্ক রেড বুলস এবং লিডস ইউনাইটেড কোচ জেসি মার্শ মনে করেন মেসির আগমনে ফুটবল বিশ্ব বুঝতে পেরেছে যে মার্কিন যুক্তরাষ্ট্রে খেলাটি এখন আবারও “জীবিত হচ্ছে”।

মেসির প্রভাব সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন: “মেজর লিগ সকারের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ ভক্তরা নয়, বিনিয়োগ নয়। এটি খেলার স্তর নয়। এটি বিভিন্ন উপায়ে ভৌগলিক – (এটি) একটি বড় বিশ্ব ছাড়াও আমরা এখানে ইউরোপে কোথায় আছি। (কিন্তু) আমি মনে করি যে মানুষ, খেলোয়াড়, কোচ এবং ফুটবলের সবাই বুঝতে পারছে যে লিগটি জীবন্ত হয়ে আসছে।”

মেসি মেজর লিগ সকারে যাওয়াতে দর্শক বেড়েছে। বেড়েছ আয়। মেসির জার্সি পেতে মরিয়া থাকে ভক্তরা। তারা খেলা দেখার জন্য মুখিয়ে থাকে সবাই। যার ফলে বিশ্বকাপ বিজয়ীকে দেখার টিকিটের ব্যাপক চাহিদা রয়েছে এবং এর অর্থ দাম বেড়েছে৷ বর্তমানে ছুটিতে আছেন মেসি।

তবে ২০২৪ সালে মাঠে নামার জন্য জিমে দেখা যাচ্ছে তাকে। নিজের ফিরে আসতে বেশ কয়েকটি প্রস্তুতি বা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে মেসিরা। তার মধ্যে মেসি তার শৈশবের ক্লাব বিপক্ষে ও রোনালদোর আল-নাসেরে বিপক্ষে একটি ম্যাচ খেলবে।