Saturday, July 20, 2024
লাইফস্টাইল

মাসিকের সময় অনিদ্রা মোকাবেলা করার জন্য যেসব খাবার খাবেন

মাসিকের সময় ঘুমের সমস্যা সাধারণ। একটি ভাল ঘুমের জন্য আপনাকে যা খেতে হবে তা এখানে উল্লেখ করা হল:

প্রায় 25% মহিলা মাসিকের সময় ঘুমের সমস্যা অনুভব করেন যা তাদের সুস্থতাকে আরও প্রভাবিত করতে পারে। অনিদ্রা এবং ঘুমের ব্যাঘাত আপনার জীবনের মানকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে।

একটি সুষম খাদ্য পেশী শিথিল করতে, গরম ঝলকানি সহজ করতে এবং ঘুমের মান উন্নত করতে সাহায্য করতে পারে। পুষ্টিবিদ লভনীত বাত্রা তার সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্টে এমন খাবার সম্পর্কে কথা বলেছেন যা মাসিকের সময় অনিদ্রা মোকাবেলায় সহায়তা করতে পারে।

“মাসিক মানে ঘুমহীন রাত নয়! ভাল ঘুম এবং কম উপসর্গের জন্য এই পুষ্টিসমৃদ্ধ খাবারগুলি ব্যবহার করে দেখুন,”৷

বাদাম এবং কাজু বাদাম: ম্যাগনেসিয়াম আপনার শরীরের সার্কাডিয়ান ছন্দ নিয়ন্ত্রণ করে ঘুমের উন্নতি করতে পারে, যা শরীরের প্রাকৃতিক ঘড়ি হিসাবে পরিচিত এবং পেশী শিথিলতা বৃদ্ধি করে। সুতরাং, আদা, বাদাম, কাজুবাদাম এবং তিলের বীজের মতো খাবার চেষ্টা করুন।

পেস্তা এবং তিসি বীজ: ভিটামিন ই রাতের ঘাম এবং গরম ঝলকানি কমাতে সাহায্য করে- যা আপনাকে রাতে ভাল ঘুমাতে সাহায্য করে। বাদাম, নারকেল, তিনের বীজ, পেস্তা, সূর্যমুখী বীজে সহজেই পাওয়া যায়।

ওমেগা -৩: এটি একটি স্বাস্থ্যকর ফ্যাটি অ্যাসিড যা মেজাজ এবং ঘুমের ব্যাঘাত ঘটাতে পারে। মাছ, বাজরা, বার্লি ভুট্টা এবং রাগিতে সহজেই পাওয়া যায়।

সয়া পণ্য: সয়া পণ্যগুলিতে আইসোফ্ল্যাভোন পাওয়া যায় এবং ইস্ট্রোজেনের অনুকরণ করে, যা গরম ফ্ল্যাশ এবং মেনোপজের অন্যান্য লক্ষণগুলি কমাতে সাহায্য করতে পারে, যা ঘুমের মান উন্নত করে।