হাতিরঝিল 'বখাটেমুক্ত' করতে অ্যাকশনে পুলিশ

হাতিরঝিল 'বখাটেমুক্ত' করতে অ্যাকশনে পুলিশ

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর হাতিরঝিলের নান্দনিক সৌন্দর্য দেখতে এসে প্রতিনিয়ত বখাটেদের উত্ত্যক্তের শিকার হন দর্শনার্থীরা। তাই হাতিরঝিলকে 'বখাটেমুক্ত' করতে অ্যাকশনে নেমেছে পুলিশ।

বাহিনীটি বলছে, বিনোদনপ্রেমীদের অবসর উদযাপন নির্বিঘ্ন, শান্তিপূর্ণ ও হয়রানিমুক্ত রাখতে গত এক সপ্তাহে ১৫৬ উত্ত্যক্তকারীকে আটক করা হয়েছে। উত্ত্যক্তকারীর সংখ্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে তাদের অভিযান চলছে।

হাতিরঝিল থানা সূত্রে জানা যায়, চলমান বিশেষ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার গভীর রাত পর্যন্ত ৫৪ জনকে আটক করা হয়েছে। হাতিরঝিল থানা পুলিশ ও ডিএম‌পির বি‌শেষ টিম তাদের আটক করে। এদের যাচাই-বাছাই শেষে ৪৩ জনকে শর্তসা‌পে‌ক্ষে পরিবারের জিম্মায় দেয়া হয়েছে। বাকি ১১ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে গত ২৭ জানুয়ারি থেকে আজ পর্যন্ত হাতিরঝিল ও পার্শ্ববর্তী এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ১৫৬ জনকে আটক করে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, তাদের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ফেসবুক পেজে একজন দর্শনার্থী জানান, হাতিরঝিল এলাকায় বেড়াতে আসা সাধারণ মানুষ কতিপয় কিশোরদের মাধ্যমে নানাভাবে উত্ত্যক্তের শিকার হচ্ছে। বিষয়টি সদরদপ্তর হাতিরঝিল থানা পুলিশকে অবহিত করে নি‌র্দেশনা দেয়। এরপর ২৭ জানুয়ারি থেকে হাতিরঝিল ও পার্শ্ববর্তী এলাকায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে।