সেনা অভিযানে অস্ত্রসহ আটক ৪ সন্ত্রাসী

সেনা অভিযানে অস্ত্রসহ আটক ৪ সন্ত্রাসী

খাগড়াছড়ি প্রতিনিধি:খাগড়াছড়ির গুইমারা উপজেলার ছনখোলাপাড়া ও বিভিন্ন এলাকায় অবৈধ অস্ত্র, চাঁদা আদায়ের রশিদ বই, মোবাইল সেট ও নগদ টাকাসহ ইউপিডিএফ (মূল) দলের চারজনকে আটক করেছে সিন্দুকছড়ি জোনের সেনা সদস্যরা। এ সময় গুলি বিনিময়ের ঘটনাও ঘটেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে সিন্দুকছড়ি জোনের উপঅধিনায়ক মেজর এমরান হোসেনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি বিশেষ টহল দল ছনখোলাপাড়াসহ গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানের সময় সন্ত্রাসী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। সন্ত্রাসী গ্রূপ একটি গুলি করলে নিরাপত্তা বাহিনীও পাল্টা চারটি গুলি করে। এ সময় কিছু সন্ত্রাসী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

অভিযানে দুটি এলজি, পাঁচটি চাঁদা আদায়ের রশিদ বই, দুটি মানি ব্যাগ, ছয়টি মোবাইল ফোন সেট ও নগদ তিন হাজার ৭৮৫ টাকাসহ চারজনকে আটক করে গুইমারা থানায় হস্তান্তর করা হয়।

আটকরা হলেন- মানিকছড়ি এলাকার প্রধান টোল আদায়কারী দুর্জয় চাকমা (৩২), সহকারী টোল আদায়কারী অংথই মারমা (২২), সহকারী টোল আদায়কারী কংচাই মারমা (১৯), সহকারী টোল আদায়কারী চাইলা মারমা (১৯)। আটকরা সবাই মানিকছড়ি এলাকার বাসিন্দা।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অস্ত্র এবং জব্দকৃত সরঞ্জামাদিসহ গুইমারা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

আটক দুর্জয় চাকমার বিরুদ্ধে রামগড় থানায় অবৈধ অস্ত্র এবং হত্যার অভিযোগে দুটি মামলা রয়েছে এবং তিনি এসব মামলার পলাতক আসামি।