সারাদেশে ২১৭ জনকে ২ লাখ টাকা জরিমানা করল র‌্যাব

সারাদেশে ২১৭ জনকে ২ লাখ টাকা জরিমানা করল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক:দেশব্যাপী চলমান অষ্টম দিনের কঠোর লকডাউনের সপ্তম দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় সারাদেশে ২১৭ জনকে ২ লাখ টাকার বেশি জরিমানা করেছে র‌্যাব। সারাদেশে ৩৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এই অর্থদণ্ড প্রদান করেন।

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যায় র‌্যাব সদরদফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লকডাউনের অষ্টম দিনে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। বিধিনিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার বিধিনিষেধ বাস্তবায়নে দেশব্যাপী র‌্যাবের ১৯৫টি টহল ও ২০০টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও স্বাস্থ্যবিধি চলতে উদ্বুদ্ধ করা হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকারঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এএসপি ইমরান খান বলেন, র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিধিনিষেধ অমান্য করায় দেশব্যাপী পরিচালিত ৩৬টি ভ্রাম্যমাণ আদালতে ২১৭ জনকে দুই লাখ ১৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।


এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় আড়াই হাজার মাস্ক ও অসহায়-দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়।