সরকারি জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ

সরকারি জমি দখল করে দোকান নির্মাণের অভিযোগ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সদর বাজারের গুড়হাটা এলাকায় সরকারি জমিতে একটি দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে পাশের মার্কেটের ব্যবসায়ী ও ওমর শরীফ ট্রেডাসের মালিক ওমর শরীফ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দেওয়া অভিযোগে জানা যায়, কালিয়াকৈর বাজারের ওমর শরীফ ট্রের্ডাস নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ওমর শরীফ মনুর বাবা সামছুল হক দীর্ঘদিন যাবত স্থায়ী পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছেন। কিছুদিন পূর্বে ওই প্রতিষ্ঠানের রাস্তার সামনে বাজারের ব্যবসায়ী সুকুমার সাহা, শাজাহান মিয়া, লক্ষণ সাহা, ও ঠান্ডু মিয়ার নেতৃত্বে কয়েকজন ব্যবসায়ী সরকারি জমি দখল করে একটি দোকান ঘর নির্মাণ করে। এতে ব্যবসা প্রতিষ্ঠানে ক্রেতাদের প্রবেশ করা ও মালামাল বহনে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। দখলদারদের বারবার স্থাপনাটি অন্যত্র সরিয়ে নিতে বললেও তারা তোয়াক্কা না করে ওমর শরীফকে ভয়ভীতি দেখাচ্ছে।

ওমর শরীফ জানান, আমার মার্কেটের সরকারি জমিতে টিনশেডের একটি দোকান নির্মাণ করায় মার্কেটের ব্যবসা বন্ধ হয়ে গেছে। ফলে কোন ক্রেতাই দোকানে যাচ্ছে না। সরকারি জমিতে গড়ে উঠা দোকানটি দ্রুত উচ্ছেদ করার জন্য সংশিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

অভিযুক্ত সুকুমার সাহা জানান, জমিটি সরকারি মালিকানাধীন হলেও আমরা নতুন করে জমি দখল করে কোন ঘর নির্মাণ করি নাই। পুরাতন ঘরটি ঘরটি সংস্কার করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন জানান, বিষয়টি তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।