রামেকের করোনা ইউনিটে আরও ১৩ মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ১৩ মৃত্যু

রাজশাহী ব্যুরো:রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে এই ১৩ জন মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর আটজন, পাবনার তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে রোগী ছিলেন।

এদের মধ্যে রাজশাহী ও পাবনার দুজন করে এবং নাটোরের একজন মিলে মোট পাঁচজন করোনা পজিটিভ ছিলেন। রাজশাহীর মারা যাওয়া আরেক রোগীর করোনা নেগেটিভ থাকলেও তিনি শারীরীক নানা জটিলতায় কোভিড ইউনিটে ছিলেন।

অন্য সাতজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা হয়নি। মৃত ১৩ জনের মধ্যে সাতজন পুরুষ ও ছয়জন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ১৯৫ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪০ জন। ছাড়পত্র পেয়েছেন ৪৪ জন। শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩২৫ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।