রাজশাহীতে টিকা পেতে অ্যাপে নিবন্ধনের আহ্বান

রাজশাহীতে টিকা পেতে অ্যাপে নিবন্ধনের আহ্বান

রাজশাহী ব্যুরো:করোনা টিকা গ্রহণের জন্য নির্ধারিত অ্যাপে নিবন্ধন করতে হবে। নিবন্ধন আবেদন ছাড়া কোনোভাবেই টিকা গ্রহণ করা যাবে না।
৫৫ ঊর্ধ্ব বয়সের নাগরিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ ১৫টি ক্যাটাগরির নাগরিক টিকার জন্য এই মুহূর্তে আবেদন করতে পারবেন। গুজবে কান না দিয়ে ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সবাইকে পর্যায়ক্রমে করোনা টিকা গ্রহণ করতে হবে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বেলা ১২টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনার লক্ষ্যে গঠিত জেলা পর্যায়ের কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল জলিল সাংবাদিকদের এসব কথা জানান।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রথম ধাপে রাজশাহীর ১ লাখ ৮০ হাজার মানুষ টিকার আওতায় আসবে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে মহানগরীর ৩টি পয়েন্টসহ জেলার ৯টি উপজেলার প্রতিটি সরকারি স্বাস্থ্য কেন্দ্রে এই ভ্যাকসিনেশন প্রোগ্রাম পরিচালনা করা হবে। একটি করে বুথে ১৫০ থেকে ২০০ জনকে টিকা দেওয়া হবে। এজন্য রাজশাহী জেলা পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তুত করা হচ্ছে এবং এরই মধ্যে তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক বলেন, টিকা নিয়ে ভয় বা ক্ষতির কোনো কারণ নেই। রাজশাহীর ডিসি, এসপি ও সিভিল সার্জনসহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা টিকা নেওয়ার জন্য আবেদন করেছেন। গুজবে কান না দিয়ে সবাইকে টিকা নেওয়ার জন্য অ্যাপে আবেদন করার আহ্বান জানান রাজশাহী জেলা প্রশাসক।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল সিভিল। এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, রাজশাহী সিভিল সার্জন ডা. কায়উম তালুকদার, রাজশাহী পুলিশ সুপার মো. এবিএম মাসুদ হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমানারা বেগম ও স্বাস্থ্যবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।