রাজশাহীতে করোনায় প্রাণ হারালেন আরও ১৮ জন

রাজশাহীতে করোনায় প্রাণ হারালেন আরও ১৮ জন

রাজশাহী ব্যুরো:রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন আটজন। নয়জন শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে মারা যান। আর একজন মারা যান করোনামুক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায়। 

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টার বিভিন্ন সময়ে তারা মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৯ জন, চাঁপাইনবাবগঞ্জের দু’জন, নাটোরের দু’জন, নওগাঁর তিনজন, পাবনার একজন ও কুষ্টিয়ার একজন। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও ৪ জন নারী। 

তিনি বলেন, মৃত ১৮ জনের মধ্যে আটজনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের তিনজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের দু’জন।

পরিচালক জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭০ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৮ জন। এদিন সকাল পর্যন্ত ৪৫৪ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৮৫ জন। আইউসিইউতে চিকিৎসাধীন ২০ জন।

শামীম ইয়াজদানী জানান, বুধবার দুটি ল্যাবে রাজশাহীর ৪২৯ জনের নমুনা পরীক্ষায় ১১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আগের দিনের চেয়ে ৪ দশমিক ৬৫ শতাংশ বেড়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৬ দশমিক ৫৭ শতাংশে। যা আগের দিন ছিল ২১ দশমিক ৯২ শতাংশ।