রাজশাহীতে ই-ট্রাফিকিং কার্যক্রমের উদ্বোধন

রাজশাহীতে ই-ট্রাফিকিং কার্যক্রমের উদ্বোধন

রাজশাহী ব্যুরো: রাজশাহীর বানেশ্বরে ই-ট্রাফিকিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১ টায় ট্রাফিক মোড় চত্তরে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন  । 
 পুলিশ সুপার এবিএম  মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মতিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, অতিরিক্ত পুলিশ সুপার ( পুঠিয়া) ইমরান হোসেন সহকারী পুলিশ সুপার নূরে আলম, টিআই এডমিন মহামুদুল নবী পুঠিয়া থানা ওসি রেজাউল ইসলাম, টিআই জাহিদুল হক সহ, আরো উপস্থিত ছিলেন, সার্জেন্ট জাকির,শাহাদত , মামুন, আতিক সহ সংশ্লিষ্ট পুলিশের বিভিন্ন ইউনিটের দায়িত্বরত পুলিশ সদস্যসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ।
 এসময় বক্তারা বলেন, ই-ট্রাফিকিং কার্যক্রম শুরু হওয়ায় এখন থেকে জরিমানার শিকার গাড়ির মালিক তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা জমা দিয়ে গাড়ির কাগজপত্র নিয়ে যেতে পারবেন। আগে ম্যানুয়েল পদ্ধতিতে মামলা করা হতো এবং পরে গাড়ির মালিক ব্যাংকে টাকা জমা দিয়ে সেই রসিদ ট্রাফিক অফিসে জমা দিয়ে কাজগপত্র বুঝে নিতেন। এখন এ পদ্ধতিতে গাড়ির মালিককে আর কোনো ঝামেলায় পড়তে হবে না।
পজ (POS) মেশিনের মাধ্যমে কোনো ত্রুটি থাকলে গাড়ির মালিককে জরিমানা করা হবে এবং গাড়ির মালিক তাৎক্ষণিক ইউক্যাশের মাধ্যমে টাকা জমা দিয়ে সঙ্গে সঙ্গে গাড়ির কাগজপত্র ছাড় করিয়ে নিতে পারবেন। এতে গাড়ির মালিককে আগের মতো কাগজপত্র ছাড় করিয়ে নিতে সময় ব্যয় করতে হবে না।