মাস্ক ব্যবহার নিশ্চিতে র‍্যাবের অভিযান

মাস্ক ব্যবহার নিশ্চিতে র‍্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদক:করোনার বিদ্যমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৮ দফা ও মন্ত্রিপরিষদ বিভাগের ১১ দফা নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনের জন্য জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে অভিযান চালাবে র‌্যাব। যারা মাস্ক পরবেন না তাদেরকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করবেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুর থেকে জনসচেতনতা বৃদ্ধিতে অভিযান শুরু করবেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

তিনি বলেন, সরকারের নির্দেশনাগুলো বলবৎ করার লক্ষে যারা মাস্ক পরিধান করবেন না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। করোনা মহামারি মোকাবিলায় সবার জনসচেতনতা বৃদ্ধি, মাস্ক ও হ্যান্ড-স্যানিটাইজার বিতরণ করা হবে বলেও জানান তিনি।

র‍্যাবের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, এছাড়া লকডাউনে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবে তাদের সচেতন করা হবে যাতে তারা বাইরে না আসে। মূলত জরিমানা করাই র‍্যাবের উদ্দেশ্য নয়। র‍্যাবের উদ্দেশ্য করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা।

এদিকে, গতকাল সোমবার (৫ এপ্রিল) রাজধানীর শাহবাগে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতে স্বাস্থ্যবিধি না মানায় ২৫ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।