ভোট বর্জন করা কাউন্সিলর প্রার্থীর জয়

ভোট বর্জন করা কাউন্সিলর প্রার্থীর জয়

সাতক্ষীরা প্রতিনিধি:সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনের কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করা ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম জয়লাভ করেছেন।  
শনিবার (৩০ জানুয়ারি) দুপুর ৩টায় তিনি উপজেলা নির্বাচন অফিসে লিখিতভাবে অভিযোগ দিয়ে নির্বাচন বর্জন ও পুনরায় তফশীল ঘোষণার দাবি জানান।
 
সন্ধ্যায় ভোট গণনা শেষে দেখা গেছে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে ১১ ভোট বেশি পেয়ে তিনি পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।  

এতে রফিকুল ইসলাম উটপাখি প্রতীক নিয়ে পেয়েছেন ৬০৬ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী এনায়েত খান ডালিম প্রতীক নিয়ে পেয়েছেন ৫৯৫ ভোট।
কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মনোরঞ্জন বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেছেন।

রফিকুল ইসলাম লিখিত অভিযোগে জানিয়েছিলেন, আমি ভোটকেন্দ্রে গিয়ে দেখি বুথে নির্বাচন শুরুর আগে শতাধিক ব্যালটে সিল মারা এবং ব্যালট বাক্স ভরা রয়েছে। তাছাড়া ভোটাররা গিয়ে দেখেন ব্যালট পেপারে আগে থেকেই ডালিম প্রতীকে সিল মারা রয়েছে। অভিনব কায়দায় ভোট চুরি করা হচ্ছে।  

তবে, সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, ১১ ভোটে হেরে যাওয়া ডালিম প্রতীকের প্রার্থীর ৩১৮টি ভোট বাতিল হয়েছে। এসব ব্যালট পেপারে ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার স্বাক্ষর নেই। জোর করে সিল মারা ব্যালটগুলো বাতিল হওয়ায় রফিকুল ইসলাম বিজয়ী হয়েছেন।