ফেলে দেয়ার সময় মেয়াদোত্তীর্ণ সরকারি ওষুধ উদ্ধার

ফেলে দেয়ার সময় মেয়াদোত্তীর্ণ সরকারি ওষুধ উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি:টাঙ্গাইলের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ ফেলে দেয়ার সময় উদ্ধার করা হয়েছে।

রোববার (১১ জুলাই) দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের সামনে থেকে ওষুধগুলো উদ্ধার করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী। এ ঘটনায় চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্টাফ নাম প্রকাশ না করার শর্তে জানান, দীর্ঘদিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোরকিপার জাহিদুল ইসলাম তালুকদার স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মেসি, উপ-স্বাস্থ্যকেন্দ্র ও ওয়ার্ডের ওষুধের চাহিদাপত্রে স্বাক্ষর নিয়ে ওই পরিমাণ ওষুধ সরবরাহ না করে স্টোরে জমা করতে থাকেন। এতে ওই স্টোরে বিপুল পরিমাণ ওষুধ মেয়াদোত্তীর্ণ হয়ে যায়।

রোববার দুপুরে মেয়াদোত্তীর্ণ এসব ওষুধ ফেলে দেয়ার জন্য পুরুষ ওয়ার্ডের সামনে জমা করেন স্টোরকিপার জাহিদুল ইসলাম তালুকদার। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী ওষুধগুলো উদ্ধার করেন।

অভিযোগ অস্বীকার করেন স্টোরকিপার জাহিদুল ইসলাম তালুকদার।

এ বিষয়ে কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী বলেন, ‘মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মিরাজ আহমেদকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’