প্রসব যন্ত্রণায় কাতর নারীর পাশে দাঁড়ালেন বিজিবি সদস্যরা

প্রসব যন্ত্রণায় কাতর নারীর পাশে দাঁড়ালেন বিজিবি সদস্যরা

ময়মনসিংহ প্রতিনিধি:ময়মনসিংহে বিজিবি ক্যাম্পের সামনে প্রসব ব্যথায় কাতরাচ্ছিলেন গৃহবধূ ফাহিমা আক্তার। এ দৃশ্য দেখে তাকে অফিসার্স কোয়ার্টারে নিয়ে যান বিজিবি সদস্যরা। পরে সেখানেই বিজিবির মেডিকেল টিমের সহযোগিতায় জন্ম নেয় এক ফুটফুটে কন্যাসন্তান।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) জেলার মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আসার পথে নগরীর খাগডহর এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবি সেক্টর কমান্ডের সহকারী পরিচালক ইউনুস আলী বলেন, সকালে প্রসব বেদনায় এক নারীকে কাতরাতে দেখে আমার স্ত্রী এগিয়ে এসে তাকে অফিসার্স কোয়ার্টারে নিয়ে যায়। পরে মেডিকেল অফিসার ক্যাপ্টেন মানোয়ার হোসেনের সার্বিক তত্ত্বাবধানে কন্যাশিশুটির জন্ম হয়। নবজাতক ও মা সুস্থ আছেন।


তিনি আরও বলেন, সুস্থভাবে সন্তান জন্মদানের পরও মা ও নবজাতককে অ্যাম্বুলেন্সে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বিজিবির পক্ষ থেকে তাদের পোশাক ও আর্থিক সহযোগিতা করা হয়।

নবজাতকের বাবা শফিকুল ইসলাম বলেন, তার স্ত্রীর প্রসবব্যথা উঠলে প্রথমে মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তবে ওই নারী শারীরিকভাবে দুর্বল থাকায় চিকিৎসকরা তাকে ময়মনসিংহ মেডিকেলে নেওয়ার পরামর্শ দেন। পরে অটোরিকশাযোগে ময়মনসিংহ মেডিকেলে আসার পথে নগরীর খাগডহর এলাকায় বিজিবি ক্যাম্পের সামনে প্রসবব্যথা তীব্র হয়। তখন বিজিবির সদস্যরা এগিয়ে এসে তাদের ক্যাম্পে নিয়ে যান। পরে একটি কন্যাসন্তান জন্ম হয়।