পদ্মা-যমুনার মোহনায় ধরা পড়ল ৪৩ কেজির বাঘাইড়

পদ্মা-যমুনার মোহনায় ধরা পড়ল ৪৩ কেজির বাঘাইড়

রাজবাড়ী প্রতিনিধি রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা ও যমুনা নদীর মোহনায় ধরা পড়েছে ৪৩ কেজি ওজনের বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ। সোমবার সকালে দৌলতদিয়া ঘাটের দুলাল মন্ডলের আড়তে মাছটি বিক্রি করেন আনন্দ হালদার নামের এক জেলে।

এ সময় মাছটি আড়ত থেকে ১১৪০ টাকা কেজি দরে মোট ৪৯ হাজার ২০ টাকায় কিনে নেন দৌলতদিয়া ঘাটের শাকিল সোহান মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মো. শাজাহান শেখ। পরে তিনি ১৩০০ টাকা কেজি দরে ৫৫ হাজার ৯শ টাকায় মাছটি বিক্রি করেছেন।

মো. শাহজান শেখ জানান, ভোরে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা ও যমুনা নদীর মোহনায় জাল ফেললে ৪৩ কেজি ওজনের বিশাল আকৃতির বাঘাইড় মাছটি ধরা পড়ে আনন্দ হালদারের জালে। সকালে তিনি মাছটি দৌলতদিয়া ঘাটের দুলাল মন্ডলের আড়তে বিক্রি করতে আনলে আমি ১১৪০ টাকা কেজি দরে ৪৯ হাজার ২০ টাকায় কিনে নিই। পরে ফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১৩০০ টাকা কেজি দরে ৫৫ হাজার ৯শ টাকায় বিক্রি করেছি।

তিনি আরও জানান, এখন প্রায়ই নদীতে বড় বড় মাছ ধরা পড়ছে। মাছ কেনার পর ফোনে যোগাযোগের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের বড় বড় ব্যবসায়ীদের কাছে বিক্রি করেন তিনি।