নারকেল গাছ প্রতীকে নির্বাচিত হয়ে মেয়রের নারকেল গাছের চারা রোপণ

নারকেল গাছ প্রতীকে নির্বাচিত হয়ে মেয়রের নারকেল গাছের চারা রোপণ

দিনাজপুর প্রতিনিধি:নারকেল গাছ প্রতীক নিয়ে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন মো. মাহামুদ আলম লিটন। এবার নির্বাচনের প্রতীক নারকেল গাছের চারা রোপণ করে দায়িত্ব নিলেন নবনির্বাচিত মেয়র। একই সঙ্গে তিন কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ৪০৭ টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে মেয়র মো. মাহামুদ আলম লিটকে চেয়ারে বসতে হলো।

রোববার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন ফুলবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সলররা।

দায়িত্ব গ্রহণ উপলক্ষে সুধী সমাবেশে নবনির্বাচিত মেয়র মাহমুদ আলম লিটন সভাপতিত্ব করেন। এসময় নবনির্বাচিত মেয়র, কাউন্সিলর ও বিদায়ী কাউন্সিলরদের ফুলেল শুভেচ্ছাসহ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে মেয়র মাহমুদ আলম লিটন বলেন, ‘আমি নারকেল গাছ প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হয়েছি। আমি পৌর চত্বরে নারকেল গাছ রোপণ করলাম।’

পৌরসভা সূত্রে জানা গেছে, নবনির্বাচিত পৌর মেয়র দায়িত্ব গ্রহণের সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতাসহ বিভিন্ন খাতে বকেয়া ও ঋণ রয়েছে তিন কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ৪০৭ টাকা। এরমধ্যে পৌরসভার নিয়মিত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৬ মাসের বকেয়া ৭৩ লাখ ৬ হাজার ১৪৪ টাকা, বিদায়ী পরিষদের মেয়র-কাউন্সিলরদের সম্মানিভাতা নভেম্বর-ডিসেম্বর দুই মাসে বাকি তিন লাখ ২০ হাজার টাকা, ভবিষ্যৎ তহবিল ১৪ লাখ ৫৯ হাজার ৪২০ টাকা, আনুতোষিক তহবিল ১১ লাখ ৯৬ হাজার ৬৮৫ টাকা, অনিয়মিত কর্মচারীদের মজুরি বাকি দুই লাখ ৪৭ হাজার টাকা, অবসর ভাতা বাকি ১৫ লাখ ৭৫ হাজার ১১০ টাকা, বকেয়া আনুতোষিক তহবিল বাকি দুই কোটি ২৫ লাখ ৩৯ হাজার ৬১৮ টাকা।

পূর্বের বকেয়া ২০ লাখ ১২ হাজার ৪৩০ টাকা ও এডিবি তহবিল থেকে ঋণ ১৮ লাখ টাকা। মোট বকেয়া ও ঋণ তিন কোটি ৮৪ লাখ ৭৬ হাজার ৪০৭ টাকা।