গোপালগঞ্জে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

গোপালগঞ্জে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

গোপালগঞ্জ প্রতিনিধি:গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের দুই ইন্টার্ন চিকিৎসককে মারধরের ঘটনায় ডাকা কর্মবিরতি স্থগিত করা হয়েছে। শনিবার (১০ জুলাই) বাংলাদেশ মেডিকেল এসোশিয়েশন (বিএমএ) গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. হুমায়ন কবীর এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের মারধরের ঘটনার প্রধান আসামি আমিনুল ইসলাম গ্রেফতার ও প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে অনিদৃষ্টকালের কর্মবিরতি স্থগিত করা হয়েছে।

এর আগে গত ৭ জুলাই (বুধবার) সদর উপজেলার বাজুনিয়া গ্রামের একটি মারামারি ঘটনায় আমিনুল ইসলাম নামের এক যুবক হাসপাতালে ভর্তি হন। শুক্রবার দুপুরে ওই রোগীর স্বজনরা তাকে দেখতে যাবার জন্য চিকিৎসক তাহমিদ আঞ্জুম আবীরকে ডাকেন। কিন্তু আসতে দেরি হলে তার সঙ্গে রোগীর স্বজনদের বাকবিতণ্ডা হয়। এর জের ধরে রাত ৮টার দিকে চিকিৎসক তাহমিদ আঞ্জুম আবীর তার সহকর্মী মো. আলমগীর হোসেনকে নিয়ে রাতের খাবার খেতে হাসপাতালের শেখ হাসিনা চত্বর এলাকায় আসলে আমিনুল ইসলামসহ তার লোকজন হামলা চালায়।

পরে তাদের গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয় ইন্টার্ন চিকিৎসক পরিষদ।