গাবতলীতে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

গাবতলীতে অতিরিক্ত ভাড়া আদায় ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক:অতিরিক্ত ভাড়া আদায় ও মাস্ক না পরায় দুটি পরিবহন ও আটজনকে জরিমানা করা হয়েছে। রোববার (৪ এপ্রিল) গাবতলী বাস টার্মিনালে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের কাছে জরিমানা আদায় করেন।

আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবের আলম বলেন, লকডাউনের খবর ছড়িয়ে পড়ায় টার্মিনালগুলোতে উপচেপড়া ভিড় তৈরি হয়েছে। দিনের শুরুতে এই ভিড় অনেক বেশি ছিল। দুপুরে কিছুটা কমলেও বিকেলে আবার তা বাড়তে পারে।

তিনি বলেন, কাউন্টারগুলোতে উপচেপড়া ভিড় হাওয়ায় কিছু পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে। এছাড়াও অনেক যাত্রী ও সাধারণ মানুষকে মাস্ক ছাড়া ঘোরাফেরা করতে দেখা গেছে। তাদের শনাক্ত করে মোট ছয় হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে এসবি লাইন কাউন্টারকে দুই হাজার টাকা ও শুকতারা কাউন্টারকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে মাস্ক না পরায় আটজনকে আর্থিক জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, ঢাকার সকল বাস টার্মিনালে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে। যেসব কাউন্টারে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি টার্মিনালে মাস্ক ছাড়া কাউকে পাওয়া গেলে তাদের আর্থিক জরিমানা করা হবে।

যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা ও মাস্ক পরে ঘরের বাইরে বের হওয়ার পরামর্শ দেন তিনি।

এদিকে সোমবার থেকে সারাদেশে লকডাউনের ঘোষণায় গাবতলী বাস টার্মিনালে মানুষের উপচেপড়া ভিড় তৈরি হয়েছে। নিরাপদে বাড়ি ফিরতে শনিবার রাত থেকে বাসের টিকিট সংগ্রহ শুরু হয়েছে বলে জানা গেছে। ঘরমুখী মানুষের ভিড়ে বাস টার্মিনালে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

অনেকে আবার নির্ধারিত টিকিট সংগ্রহক ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছেন। অর্থ আদায় করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের।