কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি

কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে বিধবা জুমেলা খাতুন হত্যা মামলায় একজনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডসহ দুইজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

রায়ে মামলার আসামি কুলিয়ারচর উপজেলার মধ্য গোবরিয়া গ্রামের আবু তাহেরকে ফাঁসি ও এক লাখ টাকা জরিমানা, আসামি সিরাজুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং মিজানুর রহমান ও নজরুল ইসলামকে ১০ বছরের করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মামলার অপর আসামি মজিবুর রহমান মজনুকে বেকসুর খালাস দেওয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে কুলিয়ারচর উপজেলার মধ্য গোবরিয়া গ্রামে ২০০৮ সালের ১৮ মার্চ রাতে আসামিরা জুমেলা খাতুনের ঘরে ঢুকে তাকে কুপিয়ে জখম করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।  

এ ব্যাপারে ১০ জনকে আসামি করে প্রথমে কুলিয়ারচর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। পরে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মামলাটির তদন্তভার গ্রহণ করে তদন্ত শেষে ২০১১ সালের ২১ মার্চ পরিদর্শক কাজী কামালউদ্দিন আদালতে পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সৈয়দ শাহজাহান। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মিয়া মোহাম্মদ ফেরদৌস।