করোনা কালে মানবিক যোদ্ধা ইউ এন ও খন্দকার রবিউল ইসলাম

সম্প্রতি করোনা ভাইরাসের জন্য অবরুদ্ধ অবস্থায় গোটা দেশ। অসহায় খেটে খাওয়া  মানুষের জীবন এখন হুমকির মুখে।  নিম্ন শ্রেণীর মানুষের আয় উপার্জন প্রায় বন্ধ হতে চলছে।

করোনা কালে মানবিক যোদ্ধা ইউ এন ও খন্দকার রবিউল ইসলাম
করোনা কালে মানবিক যোদ্ধা ইউ এন ও খন্দকার রবিউল ইসলাম

মোঃ সাইদুজ্জামান শুভ:  সম্প্রতি করোনা ভাইরাসের জন্য অবরুদ্ধ অবস্থায় গোটা দেশ। অসহায় খেটে খাওয়া  মানুষের জীবন এখন হুমকির মুখে।  নিম্ন শ্রেণীর মানুষের আয় উপার্জন প্রায় বন্ধ হতে চলছে।

যেহেতু করোনা ভাইরাসের কারণে অধিকাংশ দোকানপাট, খাবার হোটেল, সব বন্ধ ঘোষণা করা হয়েছে। আর এ করোনা ভাইরাস মোকাবিলা করতে বিভিন্ন আইন শৃংখলা রক্ষকারী বাহিনী কে সাথে নিয়ে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন করোনা কালে মানবিক যোদ্ধা কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম। গত ১৭-০১-২১ তারিখে কালীগঞ্জ উপজেলায় যোগাদানের পর থেকে তিনি সাধারণ মানুষের পাশে রয়েছেন। সৎ ও ক্লিন ইমেজের ব্যাক্তি হিসাবে তিনি সবার কাছে খুবই অল্প সময়ে হয়ে উঠেছেন সুপরিচিত। করোনা দ্বিতীয় ঢেউ মোকাবিলায় কালীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিনি তার সাহায্য অব্যাহত রেখেছেন। ছুটে চলেছেন সাধারণ মানুষের দরজায়।

করোনা পরিস্থিতি খারাপ হওয়ার পর থেকে তিনি পুরো দমে মাঠে প্রশাসন নিয়ে কাজ করে চলেছেন। দিন নেই, রাত নেই, তিনি অবিরামভাবে ছুটে চলেছে অসহায় সাধারণ মানুষের পাশে। কখনো সাধারণ মানুষ কে ঘরে ফেরাতে, আবার কখনো সাধারণ মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে। করোনা  ভাইরাসের কারণে মাঠে নামার পর থেকে আইন শৃঙ্খলা বাহিনী  নিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও কালীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অকারণে ঘর থেকে মানুষ বের হওয়া রোধ করতে নিয়মিত অভিযান পরিচালনা করে যাচ্ছেন ইউ এন ও খন্দকার রবিউল ইসলাম।

তিনি সব সময় সাধারণ মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। করোনা পরিস্থিতিতে সবাই কে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে, মুখে মাস্ক পরতে,  ২০ সেকেন্ড যাবত ভালোভাবে দুই হাত পরিস্কার করা সহ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করছেন।