ইন্দিরা গান্ধী হবেন বিজেপি ভক্ত কঙ্গনা

ইন্দিরা গান্ধী হবেন বিজেপি ভক্ত কঙ্গনা

বিনোদন ডেস্ক:বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। ‘গ্যাংস্টার’ সিনেমা দিয়ে ২০০৬ সালে সিনেমায় অভিষেক ঘটিয়ে খুব অল্প সময়েই দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি। তবে সাম্প্রতি কিছু সময় ধরেই ভারতের রাজনীতিতে সরাসরি জড়িয়ে যাওয়ায় আলোচনার চেয়ে সমালোচনার শিকার হয়েছেন বেশি।

বিজেপির অন্ধ সমর্থক হিসেবে পরিচিতি পেয়েছেন ভারতের ৩ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এই নায়িকা। তবে দিন কয়েক আগে ভারতের জাতীয় দৈনিকে
দেয়া সাক্ষাৎকারে তিনি কংগ্রেসের নেত্রী ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয়ের খবর জানান তিনি।

সাক্ষাৎকারকালে ‘থালাইভি’ এবং ‘ধাকাদ’-এর পাশাপাশি অন্য সিনেমা নিয়ে জানতে চাওয়া হলে কঙ্গনা জানান, ‘সামনে আরও একটি রাজনৈতিক সিনেমায় কাজ করতে যাচ্ছি আমি। সিনেমাটিতে ভারতের একমাত্র নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যাবে আমাকে।

সিনেমাটি পরিচালনা করবেন সাই কবীর। তবে নাম এখনো ঠিক করা হয়নি।’

সিনেমাটির গল্প নিয়ে জানতে চাওয়া হলে তিনি আরও বলেন, ‘সিনেমার চিত্রনাট্য লিখছেন পরিচালক সাই কবীর নিজেই। তবে এটি কোনো বায়োপিক নয়। এখানে সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধীসহ আরও অনেক রাজনীতিবিদদের অজানা তথ্য তুলে ধরা হবে।’

এদিকে বিজেপি ভক্ত কঙ্গনা কংগ্রেসের জনপ্রিয় নেত্রী ইন্দিরা গান্ধীর চরিত্র করবেন বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকে বিতর্কের জন্ম দিয়েছে।

প্রসঙ্গত, ইন্দিরা গান্ধী ভারতের ৪র্থ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ভারতের প্রথম ও আজ পর্যন্ত একমাত্র মহিলা প্রধানমন্ত্রী। প্রভাবশালী নেহেরু পরিবারে জন্ম গ্রহণ করায় তিনি বর্ণাঢ্য রাজনৈতিক পরিমণ্ডলে বেড়ে উঠেন।

তার পিতামহ মতিলাল নেহেরু একজন প্রথম সারির কংগ্রেস নেতা ছিলেন।