আগুন পোহাতে গিয়ে শিশুটির ৪০ শতাংশ পুড়ে গেল

আগুন পোহাতে গিয়ে শিশুটির ৪০ শতাংশ পুড়ে গেল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আগুন পোহাতে গিয়ে শায়লা (৭) নামের এক শিশু অগ্নিদগ্ধ হয়েছে। বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামে এই ঘটনা ঘটে।

গুরুতর আহত শায়লা ওই এলাকার পশ্চিম পাড়ার আরশ মিয়ার মেয়ে। তাদের স্থায়ী বাড়ি কিশোরগঞ্জ জেলার অষ্ট্রগ্রাম উপজেলার নুরপুর গ্রাম।

হাসপাতাল ও পরিবার সূত্রে জানা গেছে, শায়লাকে তার মা দুপুরে ঘরের ভেতরে রেখে পাশের বাড়িতে যান। ওই সময় শায়লা চারতলা থেকে নিচে নেমে গ্যাসের চুলার সামনে গিয়ে আগুন পোহাতে যায়। একপর্যায়ে হঠাৎ তার শরীরে আগুন লেগে যায়।


বাড়ির মালিক এমদাদ বলেন, ‘রান্নাঘরের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে কি-না সঠিকভাবে বলতে পারছি না। হঠাৎ শায়লার চিৎকার শুনি। তখন তড়িঘড়ি করে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে আসি।’

হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. এবিএম মূসা চৌধুরী জানান, গ্যাসের আগুনে শিশুটির শরীরের ৪০% অংশ পুড়ে গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে উন্নত চিকিৎসা দেয়া প্রয়োজন।’